ধরে পেটালেন চার ‘ভক্ত’, ক্ষমা করে দিলেন উমর আকমল

27

সাম্প্রতিক সময়ে মাঠের চেয়ে মাঠের বাইরের ঘটনায় বেশি আলোচনায় আসছেন পাকিস্তানি ব্যাটসম্যান উমর আকমল। সেগুলোর কিছু যেমন বিতর্কিত, আবার কিছু হাস্যকর এবং বিস্ময়করও বটে।

কিছুদিন আগে ঘটে যাওয়া এমনই এক বিস্ময়কর ঘটনার কথা এবার প্রকাশ্যে এলো।

পাকিস্তানের জিওটিভির এক রিপোর্ট অনুযায়ী, সপ্তাহখানেক আগে উমর আকমলকে নাকি পিটিয়েছিল তারই চার ভক্ত! এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই চারজনকে গ্রেফতারও করেছিল। কিন্তু আজ শুক্রবার তাদের বিরুদ্ধে সমস্ত অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন একসময় পাকিস্তানের জার্সিতে নিয়মিত খেলা এই ক্রিকেটার! তার আইনজীবি বিষয়টি স্থানীয় গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন করায় নিষেধাজ্ঞা কাটাচ্ছেন উমর আকমল। এর মাঝেই গত ৮ জুলাই তার বাড়িতে গিয়েছিলেন তার সঙ্গে দেখা করতে। একপর্যায়ে তারা আকমলের অটোগ্রাফ দাবি করেন। কিন্তু তিনি রাজি হননি। এ নিয়ে শুরু হয় তর্কাতর্কি। তারপর নাকি ঘটনা হাতাহাতি পর্যন্ত গড়ায়! আকমল তখন পুলিশে খবর দেন। পুলিশ এসে সেই ৪ ভক্তকে গ্রেফতার করে নিয়ে যায়। এরপর তাদের বিরুদ্ধে পেটানোর অভিযোগ করেন আকমল।

পুলিশের বরাত দিয়ে পাকিস্তানি গণমাধ্যম জানিয়েছে, আক্রমণকারী ৪ জনের মধ্যে একজন ব্রিটিশ নাগরিকও আছেন। এ ঘটনায় থানায় এফআইআর করেছিলেন আকমল। কিন্তু সেই ব্রিটিশ নাগরিক আবার আকমলের বিরুদ্ধেই পাল্টা মামলা ঠুকে দেন। এমতাবস্থায় মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নেন আকমল।

আকমলের আইনজীবী আজ পাকিস্তানি গণমাধ্যমকে বলেন, মামলার পাশাপাশি আকমল এই মামলায় বিচারকের ওপর অনাস্থা প্রকাশ করে দায়ের করা পিটিশনও প্রত্যাহার করে নিচ্ছেন।

Leave A Reply

Your email address will not be published.