স্পেনের নাগরিক হয়েই ভিনিসিয়াস বললেন, ‘রিয়ালের হয়ে ইতিহাস গড়তে চাই’

187

Get real time updates directly on you device, subscribe now.

প্রচন্ড সম্ভাবনা নিয়ে ২০১৮ সালে রেকর্ড ট্রান্সফার বিনিময়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন ভিনিসিয়াস জুনিয়র। শুরু থেকে প্রতিভা ঝলক দেখালেও সেভাবে ধারাবাহিকতা দেখাতে পারছিলেন না তিনি।

সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে গত মৌসুমে যেন নিজেকে নতুনভাবে মেলে ধরেন ২২ বছর বয়সী এই ফুটবলার। ফরাসি তারকা করিম বেনজেমার সঙ্গে মিলে গড়ে তোলেন দারুণ এক জুটি।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদের স্প্যানিশ লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ভিনিসিয়াসের করা গোলেই জেতে রিয়াল।

দুর্দান্ত পারফরম্যান্স করে উয়েফার সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ভিনিসিয়াস। উয়েফা বর্ষসেরা একাদশেও জায়গা করে নিয়েছেন। প্রথমবারের মতো ব্যালন ডি’ অর দৌড়ে সেরা ত্রিশে আছেন ব্রাজিলিয়ান তারকা।

বদলে যাওয়া এই ভিনিসিয়াস নতুন মৌসুমেও আছেন বেশ ছন্দে। স্প্যানিশ লা লিগায় চলতি মৌসুমে ৪ ম্যাচ খেলে ৩ গোল করে ফেলেছেন। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ১টি।

আজ (মঙ্গলবার) শিরোপা ধরে রাখার অভিযানে উয়েফা চ্যাম্পিয়নস লিগের মিশন শুরু হবে রিয়াল মাদ্রিদের। প্রতিপক্ষের মাঠে রাত একটা সেল্টিকের বিপক্ষে খেলবে লস ব্লাংকোসরা।

চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমে মাঠে নামার আগেই দারুণ এক সুসংবাদ পেয়েছে কার্লো আনচেলত্তির দল। স্প্যানিশ নাগরিকত্ব হাতে পেয়েছেন ভিনিসিয়াস জুনিয়র। গতকাল (সোমবার) দলে অন্যতম সেরা তারকার স্প্যানিশ নাগরিকত্ব পাওয়ার কথাটি নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

স্পেনের নাগরিক বনে যাওয়ার পরই ব্রাজিলিয়ান তারকা জানালেন, ইউরোপের সবচেয়ে সফলতম ক্লাবটির হয়ে ইতিহাস গড়তে চান তিনি। ২২ বছর বয়সী এই তারকা লস ব্লাংকোসদের হয়ে মার্সেলো, টনি ক্রুস ও করিম বেনজেমাদের মতো কিংবদন্তি হতে চান।

একটা সময় চাপে পড়লে ভেঙে পড়তেন ভিনিসিয়াস। গত মৌসুমে তা অনেকটা কাটিয়ে উঠেছেন তিনি। বেশ কিছু গুরুত্বপূর্ণ সময়ে রিয়ালকে বাঁচিয়েছেন। কিভাবে চাপ সামলাচ্ছেন তিনি। জবাব দিয়েছেন ব্রাজিলিয়ান বিস্ময়।

“কিভাবে এত উন্নতি করেছি? সবকিছুতে, আপনি বিশ্ব সেরা ক্লাবে শেখা বন্ধ করতে পারবেন না।”

“ আমি প্রচন্ড চাপের মধ্যেই দর্শকে ঠাসা স্টেডিয়ামে খেলতে পছন্দ করি, আর রিয়াল মাদ্রিদ সেটাই করে।”

Get real time updates directly on you device, subscribe now.