দুই ছক্কার সেই ব্যাট বন্যাদুর্গতদের জন্য নিলামে তুলছেন নাসিম

172

Get real time updates directly on you device, subscribe now.

 

টান টান উত্তেজনাপূর্ণ ম্যাচের একেবারে শেষ মুহূর্তে এসে, শ্বাসরূদ্ধকর পরিস্থিতিতে টানা দুটি ছক্কা মেরে পাকিস্তানকে ফাইনালে তুলে দিয়েছিলেন তরুণ পেস বোলার নাসিম শাহ। আফগানিস্তানের বিপক্ষে তার এই দুই ছক্কাতেই মাত্র ১ উইকেটের জয় পেয়েছিল পাকিস্তান।

নাসিম শাহকে সেই ব্যাট উপহার দিয়েছিলেন তারই আরেক সতীর্থ মোহাম্মদ হাসনাইন। এবার নাসিম শাহ সিদ্ধান্ত নিলেন, জোড়া ছক্কার সেই ব্যাট নিলামে তুলবেন। নিলামে বিক্রি থেকে প্রাপ্ত অর্থ তিনি দান করবেন পাকিস্তানের বন্যাদুর্গতদের সাহায্যার্থে। নাসিমের এই সিদ্ধান্ত শুধু তার দেশেই নয়, পুরো বিশ্বেই সমীহ আদায় করে নিয়েছে।

এশিয়া কাপে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হয় পাকিস্তান। মাত্র ১৩০ রান তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে তারা। শেষ ওভারে দরকার ছিল ১১ রান। হাতে মাত্র এক উইকেট। সে অবস্থায় শেষ ওভারে ফজল হক ফারুকির প্রথম দু’টি বলে ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন নাসিম।

আনন্দে ব্যাট-গ্লাভস ছুঁড়ে ফেলে সতীর্থদের সঙ্গে উচ্ছ্বাসে মেতে ওঠেন নাসিম। পরে পাকিস্তান বোর্ডের টুইটারে প্রকাশিত একটি ভিডিওয় সেই ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত ঘোষণা করে নাসিম।

গত মাস থেকেই পাকিস্তানের বিভিন্ন এলাকা বন্যায় বিধ্বস্ত। সাময়িকভাবে যে সব শিবিরে বন্যায় দুর্গতরা আশ্রয় নিয়েছিলেন, সেগুলিও ধুয়েমুছে গেছে। দ্রুত রোগ ছড়াচ্ছে। এখনও পর্যন্ত প্রায় ১৪০০ মানুষ মারা গেছেন বন্যায়। ৭০০০ কিমি রাস্তা বিপর্যস্ত হয়েছে। ২৪৬টি সেতু ভেঙে গেছে। প্রায় ১৭ লাখ মানুষ গৃহহীন। নাসিমের ব্যাট থেকে প্রাপ্ত অর্থ দুর্গতদের অনেককেই যে সাহায্য করবে তা নিয়ে সন্দেহ নেই।

Get real time updates directly on you device, subscribe now.