বার্সার বড় জয়ের ম্যাচে মানবিক গল্প

181

Get real time updates directly on you device, subscribe now.

রবার্ট লেভানডফস্কি গোল করবে এবং বার্সেলোনা জিতবে। স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমের সবচেয়ে পরিচিত দৃশ্য এটা। শনিবার রাতে কাদিজের মাঠেও সেই দৃশ্যের মঞ্চায়ন হলো। লেভার দুর্দান্ত পারফরম্যান্সের ওপর দাঁড়িয়ে কাজিদকে ৪-০ গোলে বিধ্বস্ত করল কাতালান ক্লাবটি।

কিন্তু বার্সার জয় নয়, ম্যাচ শেষে বাইরের ঘটনাই থাকল পাদ প্রদীপের আলোয়। ৮২ মিনিটে হঠাৎই বন্ধ হয়ে যায় খেলা। শুরুতে বোঝার উপায় ছিল না কী ঘটেছে। পরে জানা গেল, দর্শক সারিতে একজন ভক্ত অসুস্থ হয়ে পড়েছেন। চিকিৎসকরা এগিয়ে যান ওই দর্শককে বাঁচাতে। এ সময় প্রায় কুড়ি মিনিট ধরে মাঠে দাঁড়িয়ে থাকেন দুই দলের খেলোয়াড় এবং রেফারিরা।

এরপর মাঠ ছেড়ে যান তারা। কয়েকজন ফুটবলার তো ওই ভক্তের কাছেও ছুটে যান। উদ্বেগ-উৎকণ্ঠার এক ৫৫ মিনিট পেরিয়ে যাওয়ার পর ফের শুরু হয় খেলা। এই ‘বিরতি’ থেকে ফিরেই কাদিজের জালের ঠিকানা খুঁজে নেন আনসু ফাতি ও উসমান ডেম্বেলে। দুটো গোলেরই উৎস লেভানডফস্কি। ৬৫ মিনিটে লেভা নিজেও করেছেন এক গোল। ৫৫ মিনিটে ফ্রেঙ্কি ডি জংয়ের গোলে লিড।

কাদিজের বিপক্ষে সবশেষ চার ম্যাচে জয় ছিল না বার্সেলোনার। বরং দুবার হারের উদাহরণ তৈরি করেছে তারা। সেই দলটার বিপক্ষেই কিনা ঝুঁকি নিয়ে একাদশ সাজালেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। লেভানডফস্কি, ডেম্বেলেদের শুরুর একাদশে না রেখে অনিয়মিত একটা দল মাঠে নামিয়ে দেন। ফলাফল- প্রথমার্ধে গোলই পায়নি বার্সা।

Get real time updates directly on you device, subscribe now.