শিক্ষক দিবসে কাকে ‘গুরুদক্ষিণা’ দিলেন সৌরভ?

157

Get real time updates directly on you device, subscribe now.

শিক্ষক দিবসের জন্য একটি বিশেষ ভিডিয়ো প্রকাশ করেছেন বিসিসিআই-এর সভাপতি। সেই ভিডিয়োর মাধ্যমে তিনি নিজের জীবনে নানা শিক্ষকের ভূমিকার কথা তুলে ধরেছেন।

শিক্ষক দিবসে (Teachers Day) শিক্ষকদের (Teachers) সম্মান জানানো রীতি নতুন নয়। তবে যে শিক্ষকের সঙ্গে তীব্র মনোমালিন্য হয়, যার সঙ্গে বিরোধিতা লেগেই ছিল, সেই শিক্ষককে সম্মান জানানো? সেই নিদর্শন খুব একটা পাওয়া যায় না। এমনই কাজ করে সবাইকে চমকে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। শিক্ষক দিবসে তাঁর সকল গুরুকে সম্মান জানালেন তিনি। সেখানেই সকলকে চমকে দিলেন প্রিন্স অফ ক্যালকাটা। ভারতীয় দলের (India) প্রাক্তন কোচ গ্রেগ চ্যাপেলকেও (Greg Chappel) সম্মান জানালেন সৌরভ।

শিক্ষক দিবসের জন্য একটি বিশেষ ভিডিয়ো প্রকাশ করেছেন বিসিসিআই-এর সভাপতি`(BCCI President)। সেই ভিডিয়োর মাধ্যমে তিনি নিজের জীবনে নানা শিক্ষকের ভূমিকার কথা তুলে ধরেছেন। অন্যান্য সকল কোচের সঙ্গে ওই ভিডিয়োতে উঠে এসেছে ‘গুরু গ্রেগ’-এর সঙ্গে তাঁর কালো অধ্যায়ও। ২০০৩ বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্সের পর ২০০৫ সালে গ্রেগকে ভারতীয় দলের কোচ হিসাবে নিযুক্ত করা হয়। সৌরভ বলেছেন, ‘সেই সময় আমাকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। তবে আমার আশেপাশে যা ঘটছিল, তাতে আমার মানসিক এবং শারীরিক শক্তি আরও বেড়ে গিয়েছিল। আমার মনে হচ্ছিল ১৯ বছরের তরুণ হিসাবে জীবন শুরু করছি। তারপরে দলে ফিরে আসার লড়াই করেছি।’

Get real time updates directly on you device, subscribe now.